Home LEDARS in Media কাজের বিনিময়ে নগদ অর্থ সহায়তা ও হাইজিন কিটস বিতরণ

কাজের বিনিময়ে নগদ অর্থ সহায়তা ও হাইজিন কিটস বিতরণ

বেসরকারী উন্নয়ন সংস্থা লিডার্স ‘ব্রেড ফর দ্যা ওয়ার্ল্ড’ এর আর্থিক সহযোগিতায় ‘জলবায়ু পরিবর্তনে ঝুঁকিপূর্ণ জনগণের জীবন-জীবিকা নিরাপত্তা শক্তিশালীকরণ কার্যক্রম’ এর আওতায় জরুরী ভিত্তিতে ‘কোভিড সংবেদনশীল ঘূর্ণিঝড় সাইক্লোন আম্পান পুনর্বাসন প্রকল্প’ বাস্তবায়ন করছে। ২ ডিসেম্বর সকাল ১১টায় শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নের চকবারা গ্রামে কাজের বিনিময়ে নগদ অর্থ সহায়তা ও হাইজিন কিটস বিতরণের শুভ উদ্বোধন করা হয়।

উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউপি সদস্য মুক্তিযোদ্ধা মীর আব্দুর রাজ্জাক। এতে প্রধান অতিথি ছিলেন গাবুরা ইউনিয়নের চেয়ারম্যান মাসুদুল আলম। বিশেষ অতিথি ছিলেন লিডার্সের নির্বাহী পরিচালক মোহন কুমার মন্ডল। এ সময় উপস্থিত ছিলেন গাবুরা ইউনিয়ন জলবায়ু সহনশীল ফোরামের সভাপতি শেখ আমীর হোসেন, হাবিবুল্লাহ গাজী প্রমুখ।

উক্ত কার্যক্রমের উপকারভোগীগণ ও বাঘ বিধবা প্রত্যেকে কাজের বিনিময়ে ৬৫০০ টাকা নগদ অর্থ সহায়তা, করোনা সুরক্ষা সামগ্রী ও দুর্যোগ সহনশীল ল্যাট্রিন পাবেন। তাছাড়া কমিউনিটিতে এই প্রকল্পের আওতায় পিএসএফ ও পুকুর সংস্কার করা হবে। প্রকল্পে র আওতায় শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিযন থেকে ২৫০ জন, কাশিমাড়ি ইউনিয়ন থেকে ১০০ জন ও আশাশুনি উপজেলার আশাশুনি সদর ইউনিয়ন থেকে ১০০ জনসহ মোট ৪৫০জন উপকারভোগী এই সুবিধা পাবেন।

News Link